Saturday, September 13, 2014

বদলে যাব!






প্রতিদিনই ভাবি, নিজেকে নিয়ে ভাবব, নিজের জন্য একটু সময় বের করব, সার্থপর হব! খোলস থেকে বের হয়ে আসব, তারপর কংকালটা নিয়েই ঘুরে বেড়াব! আঘোছালো ব্যাচেলর লাইফ, শৃঙ্খলাহীন ছুটে চলা, খেতে পর্যন্ত ভুলে যাওয়া!!! সময় চলে যায় কিন্তু সেই সময়টা আর জীবনে আসে না

কতবার ভেবেছি, সার্থপর হবো, ভীষন সার্থপর! মানুষের মুখের উপর কথা বলে দেব, প্রয়োজনে খারাপ বিহেভ করব! কারো কথা রাখতে না পারলে বা সমস্যা থাকলে তা সরাসরি বলে দেব, সে কি ভাববে, চেষ্টা করব, এসব ভাবব না! ঠিক যেমন অনেক সময় এধরনের জিনিষ গুলো ফেস করি তখন মনে হয়, তারাই ঠিক! আমিই বেঠিক, বেমানান! বড্ড সেকেলে! অয়েল মালিশ, চাপা বাজি, চাপায় যার জোর যত বেশী সে তত সম্মানীত, মানুষের কাছে কদরটা অনেক বেশী! .......!!! যে যত ভাল অভিনেতা সমাজের চোখে, মানুষের চোখে সে সম্মানের পাত্র! শক্তের ভক্ত ... নরমের যম ব্যাপারটা এরকম। দুনিয়ায় নরমভাবে চললে, সৎ ভাবে চলতে চাইলে কেউ চলতে দেবে না! টিটকারী করবে, সুযোগ খুঁজবে! কিন্তু বিপদে কেউ এগিয়ে আসবে না!... চাকরী ক্ষেত্রেও দেখেছি চোখ বুঝে মানুষ কিভাবে উপড়ের শত অন্যায় মেনে নিয়ে চলে! নিয়তি সবাই যেন মেনেই চলে! শত অন্যায়েও মানুষের ঘুমন্ত বিবেক জাগ্রত হয়না! বরং সে চালিত হয় তার গা বাচানো অনুভুতি নিয়ে! কিন্তু প্রতিবাদ করতে গিয়ে উল্টো নিজেই গর্তে পড়ি! তাই এসব আমাকে দিয়ে হয়নি! হবে কিনা জানিনা!... না!!! চাপাবাজ আর ইয়েস স্যার, জি স্যার বোধ হয় আমার দ্বারা হবে না আর নিজের খোলশ ছেড়ে বের ও হতে পারব না শুধুই মানুষের ঠোট কাটা কথা শুনে কষ্টই পেয়ে যাব!!! বদলাতে চাই... চাপাবাজ হতে চাই... ভাল অভিনেতা হতে চাই (সিনেমায় না বাস্তব জীবনে ) ... দেখা যাক চেষ্টা করে

#দিন শেষে মনে হয় এক ব্যর্থ সৈনিক আমার ভিতর অন্য এক আমি! খোলস ছেড়ে বের হতে উদগ্রীব!!!

1 comment:

  1. মনে হলো যে আমার মনের কথাই লিখেছেন।

    ReplyDelete